এ্যাপস সমুহ

Picture

মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষ্যে বরিশালের রেঞ্জ ডিআইজি মহোদয় কর্তৃক ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহিদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ।

Picture

মহান বিজয় দিবস-২০২১ উপলক্ষ্যে বরিশালের রেঞ্জ ডিআইজি মহোদয় কর্তৃক ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহিদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ।

আজ ১৬ ডিসেম্বর, ২০২১ খ্রিঃ। বিজয়ের ৫০তম বার্ষিকীতে বরিশালের শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক এবং বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল রেঞ্জের ডিআইজি জনাব এস এম আক্তারুজ্জামান মহোদয়। আজকের সূর্যোদয়ের সাথে সাথে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।

আজ বিশ্ব মানচিত্রে লাল–সবুজের পতাকার স্থান পাওয়ার দিন। যেসব বীর সন্তানের প্রাণের বিনিময়ে এই স্বাধীন পতাকা ও মানচিত্র এসেছে, তাঁদের শ্রদ্ধা জানানোর জন্য আজ নানা আয়োজন রাখা হয়েছে সারা বাংলাদেশের মতো আমাদের এই বরিশালে।

বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় রেঞ্জ ডিআইজি মহোদয় বিজয়ের এই দিনে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করেন সেই মহান নেতা ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্ব আর অসামান্য অবদানে আমাদের বিজয় আর আজকের এই উন্নয়ন সম্ভব হয়েছে। তিনি স্মরণ করেন বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের বুকের তাজা রক্ত আর অপরিসীম ত্যাগ-তিতিক্ষার মধ্য দিয়ে অর্জিত হয়েছিলো আমাদের মহান স্বাধীনতা।

তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন তারা যেনো এই দেশের স্বাধীন পতাকা উড়তে দেখে গর্বিত হয়, স্বাধীনতার প্রকৃত চেতনা হৃদয়ে লালন করে। পরাধীনতার গ্লানি থেকে মুক্তিলাভ করা ছিলো আমাদের জন্য সবচেয়ে বড় সৌভাগ্যের। এসময় তিনি স্বাধীনতা বিরোধী সকল অপশক্তির প্রতি সতর্কবাণী উচ্চারণ করে বলেন, কেউ যেনো এদেশের উন্নয়নকে হুমকির মধ্যে না ফেলে; ২০৪১ সালে এদেশ উন্নত দেশে পরিণত হবে ইনশা-আল্লাহ।

তিনি দেশের এবং দেশ-মাতৃকার উন্নয়নে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

 

 
Copyright © 2022 RANGE DIG OFFICE, BARISHAL. Developed by Momtaj Trading(Pvt.) Ltd.